বাংলাদেশ ডাক বিভাগ এর নিয়ােগ পরীক্ষা স্থগিত সংক্রান্ত বিজ্ঞপ্তি

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১:নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির খবর ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় জব সার্কুলার 2021,

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, আমরা আমাদের এই ওয়েবসাইটে আপনাদের  সুবিধার্থে নিচে সম্পূর্ণ বিজ্ঞপ্তির  বিবরণ দিয়েছি।  সরকারি, বেসরকারি ও ব্যাংক এর সকল চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজ( Shesprokash.com) -এ ভিজিট করে লাইক দিয়ে যুক্ত থাকুন। আপনি যদি আপনার শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকেন তবে চিত্রের ফাইলের নীচে দেওয়া নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির বিজ্ঞপ্তি-২০২১ দেখতে পারেন।

Also, এছাড়াও আপনার নিকটতম বন্ধুদের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে অবহিত করুন তবে তাদের শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকে তবে তারাও আবেদন করতে পারবে।

আরো পড়ুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা। saptahik chakrir khobor potrika (pdf)

আরো পড়ুন:  সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা । chakrir dak potrika pdf download

 নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১:স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, উপজেলা-১ শাখা এর ০১ অক্টোবর ২০২০ খ্রি. তারিখের ৪৬.০৪৬.০১১.০০.০০.০০৮.২০১৬-৭৬৭ নম্বর স্মারকে প্রাপ্ত ছাড়পত্রের পরিপ্রেক্ষিতে উপজেলা পরিষদ, নবাবগঞ্জ, ঢাকা কার্যালয়ের নিম্নবর্ণিত শূন্য পদ অস্থায়ীভাবে পূরণের নিমিত্ত নিম্নবর্ণিত শর্ত সাপেক্ষে প্রবর্তিত নির্ধারিত ফরমে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের কাছ থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে: 

  • পদের নাম: সাঁট মুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
  • পদ সংখ্যা: ০১ টি।
  • শিক্ষাগত যোগ্যতা: (ক) কোন স্বীকৃত শিক্ষা বাের্ড হতে উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। (খ) কম্পিউটারে Word Processing/Data Entry Туping [Typing প্রতি মিনিটে ন্যূনতম বাংলা-২ ইংরেজী-২৫ শব্দ) (গ) শর্টহ্যান্ড এর গতি নিম্নরূপ থাকতে হবেঃ [শের্টহ্যান্ড প্রতি মিনিটে ন্যূনতম বাংলা-৪৫ ইংরেজী-৭০ শব্দ)
  • বেতন স্কেল: ১০,২০০-২৪৬৮০/- টাকা।

আবেদন নিয়ম: উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, নবাবগঞ্জ, ঢাকা এর কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে।

আবেদন শেষ তারিখ: ২৮ ফেব্রুয়ারি ২০২১

শর্তাবলী: নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

০১। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। 

০২। আবেদনকারীকে উপজেলা নির্বাহী অফিসার, নবাবগঞ্জ, ঢাকা বরাবর আবেদন করতে হবে। 

০৩। আবেদনপত্রে (ক) প্রার্থীর নাম (খ) পিতা/স্বামীর নাম (গ) মাতার নাম (ঘ) স্থায়ী ঠিকানা (ঙ) বর্তমান ঠিকানা (চ) জাতীয়তা (ছ) ধর্ম (জ) জন্ম তারিখ (ঝ) ২৮-০২-২০২১ খ্রি. তারিখে প্রার্থীর বয়স (ঞ) অভিজ্ঞতা (যদি থাকে) উল্লেখ করতে হবে। 

০৪। আবদেনপত্রের সাথে নিম্নোক্ত কাগজপত্রাদি সংযুক্ত করতে হবেঃ

(ক) প্রার্থীর সাম্প্রতিক পাসপাের্ট সাইজের ০৩ (তিন) কপি ছবি (১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত)। 

(খ) পরীক্ষার ফি বাবদ ১০০ (একশত) টাকার পে-অর্ডার/ব্যাংক ড্রাফট উপজেলা নির্বাহী অফিসার, নবাবগঞ্জ, ঢাকা এর নাম আবেদনপত্রের সাথে প্রেরণ করতে হবে। 

(গ) প্রবেশপত্র ইস্যুর সুবিধার্থে পদের নাম ও প্রার্থীর নাম ঠিকানা লিখিত ১০/-(দশ) টাকার ডাক টিকিট লাগানাে ১০”x8″ একটি ফেরত খাম। (ঘ) খামের উপর মােটা অক্ষরে পদের নাম ও বিশেষ কোটা (যদি থাকে) এবং বামপার্শ্বে আবেদনকারীর পূর্ণ নাম ও ঠিকানা স্পষ্ট অক্ষরে লিখতে হবে। 

(ঙ) লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় আবেদনপত্রে উল্লিখিত সকল সনদপত্রের মূলকপি উপস্থাপন করতে হবে। 

০৫। এক পাতার নির্ধারিত আবেদন ফরমটি (www.nawabganj.dhaka.gov.bd) ওয়েবসাইটে পাওয়া যাবে। আবেদন ফরম স্বহস্তে পূরণ করতে হবে। 

০৬। আবেদনকারীর বয়স ২৮-০২-২০২১ খ্রি. তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযােদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীর ক্ষেত্রে সরকারি বিধি মােতাবেক সবাের্চ বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযােগ্য। বয়সের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযােগ্য হবে না। 

০৭। দরখাস্ত আগামী ২৮-০২-২০২১ খ্রি. তারিখ অফিস চলাকালীন সময়ের মধ্যে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, নবাবগঞ্জ, ঢাকা এর কার্যালয়ে ডাকযােগে পৌছাতে হবে। সরাসরি কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। 

০৮৷ বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে নাগরিকত্ব সনদে স্বামীর স্থায়ী ঠিকানা উল্লেখ করতে হবে। 

০৯। সিটি কর্পোরেশনের মেয়র/কাউন্সিলর/পৌরসভার মেয়র অথবা সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত ১ (এক) কপি নাগরিকত্ব সনদপত্র দাখিল করতে হবে। 

১০। বিভাগীয় (চাকুরিরত প্রার্থীর ক্ষেত্রে প্রযােজ্য) প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে আবদেন করতে হবে। অগ্রীম কোন আবেদন গ্রহণ করা হবে না।

 ১১। মুক্তিযােদ্ধা কোটায় আবেদনের ক্ষেত্রে মুক্তিযােদ্ধার সাথে আবেদনকারীর সম্পর্ক উল্লেখপূর্বক পৌরসভার মেয়র ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর প্রত্যয়নপত্র থাকতে হবে। 

১২। উপজাতীয়দের ক্ষেত্রে আবেদনপত্রের সাথে জেলা প্রশাসক/যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত উপজাতীয় সনদপত্র দাখিল করতে হবে এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে যথাযথ দপ্তর/বিভাগ/সংস্থার প্রধান কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ছায়ালিপি দাখিল করতে হবে।

১৩। মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধার সন্তান-সন্তুতি ও পৌষ্য হিসেবে আবেদন চাকুরী প্রার্থীকে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী/উপদেষ্টা কর্তৃক স্বাক্ষরিত ও বাংলাদেশ মুক্তিযােদ্ধা সংসদের উপদেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী/প্রধান উপদেষ্টা কর্তৃক প্রতিস্বাক্ষরিত সাময়িক সনদপত্র মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। এরূপ সনদপত্র ব্যতীত অন্য কোন সনদপত্র মুক্তিযােদ্ধা সনদপত্র হিসেবে গ্রহণযােগ্য হবে না। 

১৪। সরকারি নীতিমালা মােতাবেক মুক্তিযােদ্ধার সন্তান/ মহিলা/ আনসার ভিডিপি /এতিম (শারীরিক প্রতিবন্ধী/উপজাতি প্রার্থীর জন্য কোটা সংক্রান্ত সরকারি বিধি-বিধান অনুসরণ করা হবে। এ ক্ষেত্রে প্রার্থীকে তার কোটার দাবির সমর্থনে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে।। 

১৫৷ প্রার্থীর সাথে মুক্তিযােদ্ধার সম্পর্ক উল্লেখপূর্বক ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা/ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার চেয়ারম্যান/ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।। 

১৬। অসম্পূর্ণ, ত্রুটিপূর্ণ ও বিলম্বে প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১৭। কর্তৃপক্ষ সরকারি বিধি বিধানের সাথে সাংঘর্ষিক নয় এমনভাবে কোন শর্ত বা অতিরিক্ত শর্ত সংযােজন ক্ষমতা সংরক্ষণ করেন। 

১৮। নিয়ােগ বিজ্ঞপ্তি ও আবেদনপত্রে উল্লিখিত সকল রেকর্ডপত্রের সত্যায়িত ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। অবশ্যই ১ম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়ন হতে হবে এবং সত্যয়নকারীর নাম পদবি যুক্ত সিল ব্যবহার করতে হবে। 

১৯। কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরীতে নিয়ােগ প্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করে তার বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

২০৷ নিয়ােগ বিজ্ঞপ্তি ও আবেদনপত্রে উল্লিখিত সকল রেকর্ডপত্রের সত্যায়িত ০১ (এক) সেট মৌখিক পরীক্ষা গ্রহণকারী কর্তৃপক্ষের নিকট জমা দিতে হবে। অবশ্যই ১ম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক সত্যায়ন হতে হবে এবং সত্যয়নকারীর নাম পদবি যুক্ত সিল ব্যবহার করতে হবে। 

২১। নিয়ােগ বিজ্ঞপ্তি পত্রিকা ছাড়াও নবাবগঞ্জ উপজেলার ওয়েবসাইটে (www.nawabganj.dhaka.gov.bd) পাওয়া যাবে।। 

২২। নির্বাচনী পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীকে কোন প্রকার টিএ/ডিএ দেয়া হবে না।

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির খবর ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় জব সার্কুলার 2021,
নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির খবর ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় জব সার্কুলার 2021,
নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির খবর ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় জব সার্কুলার 2021,

নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় চাকরির খবর ২০২১, নবাবগঞ্জ উপজেলা পরিষদ কার্যালয় জব সার্কুলার 2021,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top