সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ পুরুষ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ মহিলা, সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১ সার্কুলার, সৈনিক পদে নিয়োগ 2021, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ ২০২১, Bangladesh Army Job Circular 2020 – joinbangladesharmy, Bangladesh Army Sainik Job Circular 2020 Online Apply, Bangladesh Army Sainik Job Circular 2020, Bangladesh Army Sainik Job Circular & Application Form 2020, www Sainik Teletalk com bd, Bangladesh Army Job Circular 2021, female sainik job circular, sainik job circular, join bangladesh army,

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ। Bangladesh Army Sainik Job Circular

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ। সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে গত ১৯ জানুয়ারি,২০২১ তারিখ। ট্রেড-২ বিশেষ পেশা। Bangladesh Army Sainik Job Circular: সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ পুরুষ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ মহিলা, সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১ সার্কুলার, সৈনিক পদে নিয়োগ 2021, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ ২০২১, Bangladesh Army Job Circular 2020 – joinbangladesharmy, Bangladesh Army Sainik Job Circular 2020 Online Apply, Bangladesh Army Sainik Job Circular 2020, Bangladesh Army Sainik Job Circular & Application Form 2020, www Sainik Teletalk com bd, Bangladesh Army Job Circular 2021, female sainik job circular, sainik job circular, join bangladesh army,জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীতে ‘সৈনিক’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন। আমরা আমাদের এই ওয়েবসাইটে আপনাদের  সুবিধার্থে নিচে সম্পূর্ণ বিজ্ঞপ্তির  বিবরণ দিয়েছি। সরকারি, বেসরকারি ও ব্যাংক এর সকল চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজ( Shesprokash.com) -এ ভিজিট করে লাইক দিয়ে যুক্ত থাকুন।

আরো পড়ুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা। saptahik chakrir khobor potrika (pdf)

আরো পড়ুন: সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা । chakrir dak potrika pdf download

Also, এছাড়াও আপনার নিকটতম বন্ধুদের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে অবহিত করুন তবে তাদের শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকে তবে তারাও আবেদন করতে পারবে।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ  ২০২১-Bangladesh Army Job Circular 2021

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে গত ১৯ জানুয়ারি,২০২১ তারিখ।

আবেদন শুরুর তারিখ: ২১ জানুয়ারি, ২০২১

আবেদনের শেষ তারিখ: ৩১ জানুয়ারি, ২০২১

অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ৩-৫ সেকেন্ড অপেক্ষা করতে হতে পারে

অনুগ্রহ পূর্বক অপেক্ষা করুন।

বাংলাদেশ সেনাবাহিনীতে পুরুষ ও মহিলা সৈনিক পদে নিয়োগ দেয়া হবে, ২০২১ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে প্রার্থী ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। বিস্তারিত বিজ্ঞাপনে দেখুন।

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ। Bangladesh Army Sainik Job Circular

আবেদনের সময়সীমা: এসএমএস ও অনলাইন এর মাধ্যমে আবেদন শুরু হবে ০১ ডিসেম্বর ২০২০ তারিখ এবং শেষ হবে ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে।

পদের নাম: সাধারণ ট্রেড, বিএনসিসি এবং সেনাসন্তান।
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
বয়স: ০৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৭ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

পদের নাম: টেকনিক্যাল ট্রেড
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি ভোকেশনাল হতে নূন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
বয়স: ০৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৭ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা :  (পুরুষ) উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি), ওজন ৪৯ কেজি (১১০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে (মহিলা) উচ্চতা ১.৬০ মিটার (৫ ফুট ৩ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৪ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।

আবেদন পক্রিয়া: প্রার্থীকে টেলিটক সিমের মাধ্যমে এসএমএস পাঠিয়ে আবেদন করতে হবে। নিচে বিস্তারিত আলোচনা করা হল।

সাধারণ (জিডি) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে।

প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD<space>ROLL<space>PASSING YEAR <space> DISTRICT CODE

উদাহরণ: SAINIK DHA 236098 2018 34 (ঢাকা বোর্ডের জন্য DHA, কারিগরী বোর্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)।

বিএনসিসি (BNCC) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে।

প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>BNCC

উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 BNCC (ঢাকা বোর্ডের জন্য DHA, কারিগরী বোর্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)।

সেনাসন্তান (SS) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে।

প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>SS

উদাহরণ: SAINIK DHA 236098 2018 34 SS (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বোর্ডের জন্য TEC, উক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড় অনুযায়ী)।

টিটিটিআই (TTTI) হতে প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে।

প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>TTTI

উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 TTT (ঢাকা বোর্ডের জন্য DHA, কারিগরী বোর্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)।

টেকনিক্যাল ট্রেডের (TT) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে (শুধুমাত্র পুরুষ প্রার্থী)। উল্লেখ্য, টেকনিক্যাল ট্রেড (IT) এ ভর্তি ইচ্ছুক প্রার্থীদের ভর্তি পরীক্ষা টেবিল-১ অনুযায়ী হবে, এই ক্ষেত্রে প্রার্থী যে কেন্দ্রে পরীক্ষা দিতে ইচ্ছুক সেই কেন্দ্রের সেন্টার কোড় এবং প্রার্থী যে ট্রেডএ ভর্তি হতে ইচ্ছুক টেবিল-১ অনুযায়ী সেই ট্রেজ এর কোড এসএমএস’এ দিতে হবে।

প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>TT<space> EXAM CENTER CODE<space> TRADE CODE

উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 IT 111 DVR (ঢাকা বোর্ডের জন্য DHA, কারিগরী বোর্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)।

এসএমএস প্রেরণকৃত প্রার্থী যোগ্য হলে তাকে একটি পিন নাম্বার এসএমএসের মাধ্যমে প্রেরণ করা হবে। এই পিন নাম্বার দিয়ে পুণরায় প্রার্থীকে এসএমএস পাঠাতে হবে। এবার এসএমএস করার সময় ২০০ টাকা কাটা হবে। ২য় এসএমএস যেভাবে করবেন:

২য় এসএমএস: SAINIK<space>YES<space>PIN NUMBER<space>প্রার্থীর মোবাইল নাম্বার.  লিখে পাঠাতে হবে ১৬২২২ এই নাম্বারে। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে SAINIK এর পরিবর্তে FSAINIK টাইপ করে প্রথম ও দ্বিতীয় এসএমএস প্রেরণ করতে হবে।

দ্বিতীয় এসএমএস প্রেরণের পর প্রার্থীকে একটি USER ID ও Password দেয়া হবে এই USER ID ও Password দিয়ে প্রার্থীকে  http://sainik.teletalk.com.bd ওয়েবসাইটে লগইন করে অনলাইনে আবেদন ফরম পূরণ করতে হবে।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ পুরুষ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ মহিলা, সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১ সার্কুলার, সৈনিক পদে নিয়োগ 2021, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ ২০২১, Bangladesh Army Job Circular 2020 – joinbangladesharmy, Bangladesh Army Sainik Job Circular 2020 Online Apply, Bangladesh Army Sainik Job Circular 2020, Bangladesh Army Sainik Job Circular & Application Form 2020, www Sainik Teletalk com bd, Bangladesh Army Job Circular 2021, female sainik job circular, sainik job circular, join bangladesh army,

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ। Bangladesh Army Sainik Job Circular

২০২১ সালে নির্ধারিত সেনানিবাসে সৈনিক পদে পুরুষ ও মহিলা প্রার্থীদের ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। সেনাবাহিনীতে যােগদানে আগ্রহী। 

সকল জেলার পুরুষ ও মহিলা প্রার্থীদের আবেদনের জন্য বিস্তারিত তথ্যাবলী নিম্নরূপঃ 

১। যােগ্যতা 

ক। সাধারণ ট্রেড (জিডি), বিএনসিসি (BNCC) এবং সেনাসন্তান (SS) – পুরুষ ও মহিলা। 

(১) বয়স। ০৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৭ বছর এর কম এবং ২০ বছরের বেশি হবে না (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)।

 (২) শিক্ষাগত যােগ্যতা। এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৩.০০ পেয়ে উত্তীর্ণ । বিজ্ঞান বিভাগ হতে উত্তীর্ণ মহিলা প্রার্থীগণকে অগ্রগণ্যতা দেয়া হবে।

 খ। টেকনিক্যাল ট্রেড। 

(১) বয়স । ০৬ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৭ বছর এর কম এবং ২১ বছরের বেশি হবে না। কেবলমাত্র ড্রাইভার ট্রেডের ক্ষেত্রে ১৮ বছর এর কম এবং ২১ বছরের বেশি হবে না (এফিডেভিট গ্রহণযােগ্য নয়)।

 (২) শিক্ষাগত/কারিগরি যােগ্যতা

ক। এসএসসি ভােকেশনাল হতে সংশ্লিষ্ট কারিগরি বিষয়সহ ন্যূনতম জিপিএ-৩.০০ পেয়ে উত্তীর্ণ। খ। এসএসসি/সমমান (মাদ্রাসা/কারিগরি/উন্মুক্ত) পরীক্ষায় ন্যূনতম জিপিএ-৩.০০ পেয়ে উত্তীর্ণ এবং কারিগরি শিক্ষাবাের্ড কর্তৃক অনুমােদিত প্রতিষ্ঠান হতে নিম্নে উল্লিখিত টেবিল ১ অনুযায়ী ন্যূনতম ৬ মাস মেয়াদী সংশ্লিষ্ট ট্রেড কোর্সে যােগ্য। বিজ্ঞান বিভাগ/ডিপ্লোমা কোর্স সম্পন্নকারী প্রার্থীদের অগ্রাধিকার প্রদান করা হবে। 

(৩) ট্রাষ্ট টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (TTTI) হতে ট্রেড কোর্স সম্পন্নকৃত পুরুষ ও মহিলা প্রার্থীগণ এবং টেকনিক্যাল ট্রেড (TT) এর ক্ষেত্রে শুধুমাত্র পুরুষ প্রার্থীগণ আবেদন করতে পারবে। গ। শারীরিক মান। | বিবরণ পুরুষ প্রার্থী মহিলা প্রার্থী ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি) বিভিন্ন ক্ষুদ্র নৃ-গােষ্ঠী ও  ১.৬০ মিটার (৫ ফুট ৩ ইঞ্চি) বিভিন্ন ক্ষুদ্র নৃ-গােষ্ঠী ও উচ্চতা (ন্যূনতম) সম্প্রদায় ব্যতীত । বিভিন্ন ক্ষুদ্র নৃ-গােষ্ঠী ও সম্প্রদায়ের। সম্প্রদায় ব্যতীত । বিভিন্ন ক্ষুদ্র নৃ-গােষ্ঠী ও সম্প্রদায়ের জন্য ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি) ।

জন্য ১.৫৬ মিটার (৫ ফুট ১ ইঞ্চি)। | ওজন (ন্যনতম) | ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড)।

[ ৪৭ কেজি (১০৪ পাউন্ড)। স্বাভাবিক ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), বুক (ন্যূনতম)।

স্বাভাবিক ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), স্ফীত ০.৮১ মিটার (৩২ ইঞ্চি)।

স্ফীত ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি)। ঘ। স্বাস্থ্য পরীক্ষা ও স্বাস্থ্য পরীক্ষায় যােগ্য ।

চ। বৈবাহিক অবস্থা ও অবিবাহিত (বিপত্নীক/বিবাহ বিচ্ছেদকারী নয়)। ৬। সাঁতার ও সাঁতার জানা অত্যাবশ্যক (ন্যূনতম ৫০ মিটার)। (২। ভর্তির সময় নিম্নেবর্ণিত সনদপত্র/ছবি/লেখার সামগ্রী অবশ্যই সঙ্গে আনতে হবে

ক। শিক্ষাগত যােগ্যতার মূল সনদপত্র/মার্কশীট, ফটোকপি হলে সত্যায়িত হতে হবে, তবে পরবর্তীতে মূল সনদপত্র প্রদর্শন করতে হবে।

খ। সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান কর্তৃক দেয়া স্থায়ী ঠিকানা ও জন্ম তারিখ সম্বলিত মূল প্রশংসাপত্র এবং এসএসসি পরীক্ষার প্রবেশপত্র। 

গ। টেকনিক্যাল ট্রেড প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট টেকনিক্যাল ট্রেড কোর্সে যােগ্যতা অর্জনের স্বপক্ষে সনদ পত্রের মূলকপি (ড্রাইভার ট্রেডের ক্ষেত্রে লাইসেন্স এর কপিসহ)। 

ঘ। অভিভাবকের সম্মতিসূচক সনদপত্র যা সংশ্লিষ্ট চেয়ারম্যান কর্তৃক সত্যায়িত হতে হবে। 

৬। সংশ্লিষ্ট চেয়ারম্যান কর্তৃক দেয়া জন্মসূত্রে নাগরিকত্ব ও চারিত্রিক সনদপত্রের মূল কপি । 

চ। নিজ জন্ম নিবন্ধন সনদপত্র (NID যদি থাকে) এবং পিতা ও মাতা এর জাতীয় পরিচয়পত্র/স্মার্ট কার্ড এর সত্যায়িত ফটোকপি। 

ছ। সদ্যতােলা পাসপাের্ট সাইজের (৫ সেঃ মিঃ x৪ সেঃ মিঃ) ০৬ কপি এবং ষ্ট্যাম্প সাইজের (২.৫ সেঃমিঃ x ২ সেঃমিঃ) ০২ কপি সত্যায়িত ছবি। ছবির পটভূমি নীল আকাশী রংয়ের, পরিধেয় পােশাক হালকা রং এর হতে হবে । 

জ। সাঁতার পরীক্ষা দেয়ার জন্য প্রয়ােজনীয় পােশাক (সঁতারের নির্ধারিত দিনে)।।

ঝ। লিখিত পরীক্ষার জন্য কলম, জ্যামিতি বক্স, পেন্সিল, স্কেল ও ক্লিপবাের্ড ইত্যাদি। | । উপজাতিদের ক্ষেত্রে, উপজাতি প্রমাণ স্বরূপ তাদের রাজা/উপজাতি প্রধান/সিটি কর্পোরেশন/ইউপি চেয়ারম্যান এর সনদপত্র।

 ৩। নির্বাচন পদ্ধতি) লিখিত পরীক্ষা (বাংলা, ইংরেজি, গণিত, সাধারণ জ্ঞান ও বুদ্ধিমত্তা), স্বাস্থ্য পরীক্ষা ও সাক্ষাৎকারের মাধ্যমে যােগ্য প্রার্থী নির্বাচন করা হবে। টেকনিক্যাল ট্রেডের প্রার্থীদের সংশ্লিষ্ট ট্রেড বিষয়ক ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। 

৪। প্রশিক্ষণ) সেনাসদরের সিদ্ধান্ত অনুযায়ী ০১ (এক) বছর মেয়াদী মৌলিক সামরিক প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। 

৫। আবেদন। একজন প্রার্থী যােগ্যতা অনুযায়ী সাধারণ (জিডি), বিএনসিসি, টেকনিক্যাল ট্রেড, সেনাসন্তান এবং টিটিটিআই সহ সকল ক্ষেত্রে এসএমএস ও অনলাইন। এর মাধ্যমে আবেদন করতে পারবেন। প্রতি আবেদনের অনুকূলে ভর্তি পরীক্ষার ফি বাবদ ২০০/- টাকা কর্তন করা হবে। 

৬। নিম্নেবর্ণিত ব্যক্তিগণ দরখাস্ত করার জন্য উপযুক্ত বলে বিবেচিত হবে না ।

ক। সরকারী চাকুরী হতে বরখাস্তকৃত। গ। সামরিক প্রশিক্ষণ প্রতিষ্ঠান হতে প্রত্যাহারকৃত/বরখাস্তকৃত।

খ। ফৌজদারী মামলায় দন্ডপ্রাপ্ত। ৭। টেকনিক্যাল ট্রেড) টেকনিক্যাল ট্রেড (TT) এ আবেদনের জন্য পরীক্ষার সেন্টার সমূহের অবস্থান,

সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ। Bangladesh Army Sainik Job Circular

(এক নজরে আবেদনের নিয়মাবলী) 

আবেদনের জন্য টেলিটকের প্রিপেইড মােবাইলের মাধ্যমে এসএমএস করে রেজিষ্ট্রেশন করতে হবে। 

রেজিষ্ট্রেশনের পর টেলিটক হতে প্রাপ্ত USER ID ও Password দিয়ে http://sainik.teletalk.com.bd ওয়েব সাইটে Login করে প্রবেশ পত্র Download করতে হবে। পরীক্ষার সময় ও তারিখ নির্ধারিত সময়ের ৭২ ঘন্টা পূর্বে এসএমএস এর মাধ্যমে জানানাে হবে। এছাড়াও প্রার্থী নিজেই টেলিটক মােবাইল হতে ৬৫৯৬ নম্বরে এসএমএস এর মাধ্যমে পরীক্ষার তারিখ জেনে নিতে পারবেন।

এসএমএস ও অনলাইন এর মাধ্যমে আবেদনের নিয়মাবলী – 

পুরুষ ও মহিলা । আবেদনের জন্য টেলিটক প্রিপেইড মােবাইলের মেসেজ অপশনে গিয়ে নিম্নলিখিত তথ্যগুলাে টাইপ করে ১৬২২২ নম্বরে প্রথম এসএমএস করতে হবে। ১। সাধারণ (জিডি) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে।  প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD<space>ROLL<space>PASSING YEAR <space> DISTRICT CODE উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বাের্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)। 

২। বিএনসিসি (BNCC) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে। প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>BNCC উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 BNCC (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বাের্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)। 

৩। সেনাসন্তান (SS) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে। প্রথম এসএমএস: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>SS উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 ১১ (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বাের্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)। 

৪। টিটিটিআই (TTTI) হতে প্রশিক্ষণ প্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে। প্রথম এসএমএসঃ SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>TTTI উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 ITTI (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বাের্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)। ৫। টেকনিক্যাল ট্রেডের (TT) প্রার্থীদের ক্ষেত্রে নিম্নবর্ণিতভাবে টাইপ করে প্রথম এসএমএস প্রেরণ করতে হবে (শুধুমাত্র পুরুষ প্রার্থী)। উল্লেখ্য, টেকনিক্যাল ট্রেড (IT) এ ভর্তি ইচ্ছুক প্রার্থীদের ভর্তি পরীক্ষা টেবিল-১ অনুযায়ী হবে, এই ক্ষেত্রে প্রার্থী যে কেন্দ্রে পরীক্ষা দিতে ইচ্ছুক সেই কেন্দ্রের সেন্টার কোড এবং প্রার্থী যে ট্রেড’এ ভর্তি হতে ইচ্ছুক টেবিল-১ অনুযায়ী সেই ট্রেড এর কোড এসএমএস’এ দিতে হবে।: SAINIK<space>1ST THREE LETTERS OF SSC BOARD <space> ROLL <space> PASSING YEAR <space> DISTRICT CODE <space>TT<space> EXAM CENTER CODE<space> TRADE CODE উদাহরণঃ SAINIK DHA 236098 2018 34 IT 111 DVR (ঢাকা বাের্ডের জন্য DHA, কারিগরী বাের্ডের জন্য TEC, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের জন্য BOU ইত্যাদি, এছাড়াও স্ব স্ব জেলার সামনে নিম্নবর্ণিত জেলা কোড অনুযায়ী)।

(দ্বিতীয় এসএমএস ৬। প্রথম এসএমএস এর পর যােগ্য প্রার্থীগণকে একটি পিন নম্বর সম্বলিত এসএমএস প্রেরণ করা হবে। পরবর্তীতে প্রার্থীগণ পিন নম্বর প্রাপ্তি সাপেক্ষে আবেদন করতে ইচ্ছুক হলে পুণরায় দ্বিতীয় এসএমএস করতে হবে। উল্লেখ্য, ভর্তি পরীক্ষার ফি বাবদ ২০০/- টাকা কর্তন করা হবে বিধায় মােবাইল ব্যালেন্স ২০০/- টাকার অধিক থাকা আবশ্যক। দ্বিতীয় এসএমএস ও SAINIK<space>YES<space>PIN NUMBER<space>CONTACT MOBILE NUMBER and send to 16222 intest: SAINIK YES 894098 01XXXXXXXXX and send to 16222 মহিলা প্রার্থীদের ক্ষেত্রে SAINIK এর পরিবর্তে FSAINIK টাইপ করে প্রথম ও দ্বিতীয় এসএমএস প্রেরণ করতে হবে।

প্রবেশ পত্র) প্রার্থীদের ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ এর জন্য অনলাইন থেকে প্রবেশ পত্র সংগ্রহ করতে হবে। প্রবেশ পত্র ছাড়া কোনাে প্রার্থীকে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণ করতে দেয়া হবে না। ৭। দ্বিতীয় এসএমএস প্রেরণের পর প্রার্থীকে একটি USER ID ও Password দেয়া হবে। উক্ত USER ID ও Password এর মাধ্যমে প্রার্থীকে আবেদনের সাথে সাথে http://sainik.teletalk.com.bd এ লগইন করে অনলাইন আবেদন ফরম পূরণ করতঃ নিজস্ব প্রবেশপত্র প্রিন্ট করে নিতে পারবে। উল্লেখ্য, আবেদনের ৭২ ঘন্টার মধ্যে প্রবেশপত্র প্রিন্ট করতে ব্যর্থ হলে পরবর্তীতে প্রবেশ পত্র প্রিন্ট নেয়া যাবে না। ৮। প্রার্থীর ৩০০ X ৩০০ (দৈর্ঘ্য ও প্রস্থ) Pixel এর রঙ্গীন ছবি আপলােড করতে হবে । ফাইল সাইজ সর্বোচ্চ ১০০ কেবি (kb) এর মধ্যে হতে হবে। ৯। প্রার্থী কর্তৃক পূরণকৃত সকল তথ্যই প্রবেশপত্রে প্রদর্শিত হবে। তাই প্রবেশপত্রসহ পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে প্রতারক চক্র থেকে দূরে থাকার জন্য গােপনীয়তা রক্ষার লক্ষ্যে পরীক্ষার স্থান ও তারিখ প্রবেশপত্রে উল্লেখ করা হবে না । ১০। প্রত্যেক প্রার্থীকে নিজ নিজ ভর্তি পরীক্ষার ৭২ ঘন্টার পূর্বে টেলিটক কর্তৃক এসএমএস এর মাধ্যমে পরীক্ষার স্থান ও তারিখ জানানাে হবে।

হেল্প লাইন ১১। প্রার্থীর USER ID ও Password হারিয়ে / ভুলে গেলে পুনরায় পাওয়ার জন্য এবং ভর্তি পরীক্ষার স্থান ও তারিখ নিজ উদ্যোগে জানার জন্য নিম্নলিখিত তথ্যগুলি টাইপ করে শুধুমাত্র টেলিটক মােবাইল হতে ৬৫৯৬ নম্বরে প্রেরণ করতে হবে সেক্ষেত্রে চার্জ প্রযোজ্য। তবে, পরীক্ষার ৭২ ঘন্টা পূর্বে প্রার্থীকে তার পরীক্ষার স্থান ও তারিখ টেলিটক এর ০১৫৫২১৪৬০৬০/০১৫৫০১৫৫৫৫৫ নম্বর থেকে স্বয়ংক্রিয়ভাবে ৩/৪ টি এসএমএস এর মাধ্যমে জানানাে হবে। SAINIK<space>HELP<space>SSC BOARD<space>ROLL<space>PASSING YEAR<space>DISTRICT CODE well SAINIK<space>HELP<space >PIN<space> PIN NUMBER send to 6596 intrat : SAINIK HELP DHA 236098 2017 08 ORT SAINIK HELP PIN 894098 ১২। জরুরী প্রয়ােজনে কল করুন ১২১ এ শুধুমাত্র টেলিটক নম্বর থেকে (Call 121, Then press 8, then press 1) যে কোন অপারেটর থেকে সরাসরি কল করুন | ০১৫০০১২১১২১ এই নম্বরে অথবা ই-মেইল করুন: sainik@teletalk.com.bd । ভাড়া বাসা/বর্তমান/ অস্থায়ী ঠিকানাকে স্থায়ী ঠিকানা হিসেবে গণ্য করা হবে না। 

ঠিকানা ও নিম্নবর্ণিত জেলা কোড ব্যবহার করে আবেদন করুন।

জেলা: কোড:

পঞ্চগড় ০১ | লালমনিরহাট ০৫ | জয়পুরহাট ০৯ | নাটোর ১২ | কুষ্টিয়া ১৭ || | মাগুরা ২১ | যশাের ২৩ | বাগেরহাট ২৬ ভােলা ৩০ ময়মনসিংহ ৩৪ | কিশােরগঞ্জ ৩৮ | নরসিংদী ৪২ | রাজবাড়ী ৪৬ | হবিগঞ্জ ৫৩ | লক্ষ্মীপুর ৫৭ | কক্সবাজার ৬১ | ঠাকুরগাঁও ০২ | রংপুর ০৬ | বগুড়া ১০ | নবাবগঞ্জ ১৩ | মেহেরপুর ১৮ | গােপালগঞ্জ ৪৭ | নড়াইল ২২ | পিরােজপুর ২৭ | পটুয়াখালী ৩১ I শ্রেপুর ৫ | মানিকগঞ্জ ৩৯ | নারায়ণগঞ্জ ৪৩ | সুনামগঞ্জ ৫০ | ব্রাহ্মণবাড়ীয়া ৫৪ | নােয়াখালী ৫৮ | খাগড়াছড়ি ৬২ |

দিনাজপুর ০৩ | কুড়িগ্রাম ০৭ | নওগাঁ ১১ | রাজশাহী ১৪ | চুয়াডাঙ্গা ১৯ | মাদারীপুর ৪৮ ] সাতক্ষীরা ২৪ | ঝালকাঠি ২৮ | বরগুনা ৩২ | জামালপুর ৩৬ | ঢাকা ৪০ | মুন্সীগঞ্জ ৪৪ | সিলেট ৫১I কুমিল্লা ৫৫| ফেনী ৫৯ | রাঙামাটি ৬৩। | নীলফামারী ০৪ | গাইবান্ধা ০৮ | সিরাজগঞ্জ ১৫ | পাবনা ১৬ | ঝিনাইদহ ২০ I শ্রীয়তপুর ৪৯ | খুলনা ২৫ | বরিশাল ২৯ | নেত্রকোনা ৩৩ | টাঙ্গাইল ৩৭ | গাজীপুর ৪১ | ফরিদপুর ৪৫ | মৌলভীবাজার ৫২চাঁদপুর ৫৬ | চট্টগ্রাম ৬০ | বান্দরবান ৬৪ |

Post related things: সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ পুরুষ, বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২০ মহিলা, সেনাবাহিনী সৈনিক পদে নিয়োগ ২০২১ সার্কুলার, সৈনিক পদে নিয়োগ 2021, সেনাবাহিনীর সৈনিক পদে নিয়োগ ২০২১, Bangladesh Army Job Circular 2020 – joinbangladesharmy, Bangladesh Army Sainik Job Circular 2020 Online Apply, Bangladesh Army Sainik Job Circular 2020, Bangladesh Army Sainik Job Circular & Application Form 2020, www Sainik Teletalk com bd, Bangladesh Army Job Circular 2021, female sainik job circular, sainik job circular, join bangladesh army,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top