আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Ansar VDP Job Circular 2021, সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি 2021, Ansar And VDP Job Circular 2021, আনসার ও ভিডিপি-তে চাকরির খবর ২০২১, আনসার ও ভিডিপি-তে জব সার্কুলার 2021,

আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি-Ansar VDP Job Circular 2021

আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১: Ansar VDP Job Circular 2021, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সম্প্রতি জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, আমরা আমাদের এই ওয়েবসাইটে আপনাদের  সুবিধার্থে নিচে সম্পূর্ণ বিজ্ঞপ্তির  বিবরণ দিয়েছি।  সরকারি, বেসরকারি ও ব্যাংক এর সকল চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে আমাদের ফেসবুক পেজ( Shesprokash.com) -এ ভিজিট করে লাইক দিয়ে যুক্ত থাকুন। আপনি যদি আপনার শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকেন তবে চিত্রের ফাইলের নীচে দেওয়া বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী এর (Ansar VDP Job Circular 2021)চাকরির বিজ্ঞপ্তি-২০২১ দেখতে পারেন।

Also, এছাড়াও আপনার নিকটতম বন্ধুদের নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে অবহিত করুন তবে তাদের শিক্ষাগত যোগ্যতা এবং প্রয়োজনীয় অভিজ্ঞতার সাথে কোনও অবস্থানের মিল খুঁজে পেয়ে থাকে তবে তারাও আবেদন করতে পারবে।

আরো পড়ুন: সাপ্তাহিক চাকরির খবর পত্রিকা। saptahik chakrir khobor potrika (pdf)

আরো পড়ুন:  সাপ্তাহিক চাকরির ডাক পত্রিকা । chakrir dak potrika pdf download

আরো পড়ুন: নৌপরিবহন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন: বস্ত্র ও পাট মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন; বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন; সাধারণ বীমা কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি

আরো পড়ুন: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি-Ansar VDP Job Circular 2021

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অন্যতম অনুসঙ্গ সাধারণ আনসার। সারাদেশে ৪ হাজার ৩৪৬টি সংস্থায় প্রায় ৫০ হাজার সাধারণ আনসার সদস্য অঙ্গীভূত রয়েছে। প্রশিক্ষণ গ্রহণের পর আপনিও হতে পারেন একজন গর্বিত অঙ্গীভূত আনসার। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন। চূড়ান্তভাবে নির্বাচিত প্রার্থীদের ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। প্রশিক্ষণ কোর্স পূর্ণ মেয়াদে আনসার ভিডিপি একাডেমি গাজীপুরে পরিচালিত হবে।

সম্প্রতি এই বাহিনীতে সাধারণ আনসারের শূন্য পদ পূরণের লক্ষ্যে অস্থায়ী ভিত্তিতে শুধু পুরুষ প্রার্থীদের বাছাই করা হবে বলে  বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি-সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি 2021

সাধারণ আনসার পদের জন্য আবেদন করার যোগ্যতা:

লিঙ্গঃপুরুষ  
বয়স৩০ জানুয়ারি ২০২১ তারিখে সর্বনিম্ন ১৮ এবং ০৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখে সর্বোচ্চ ৩০ বছর গ্রহণযোগ্য
সর্বনিম্ন উচ্চতা:৫ ফুট এবং ৪ ইঞ্চি
সর্বনিম্ন বুকের মাপ (স্বাভাবিক-সম্প্রসারিত)30-32inch
শিক্ষাগত যোগ্যতা: জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন ও সুযোগ সুবিধা: প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে মাসিক ১৩,০৫০/ টাকা (সমতল এলাকায়) এবং ১৪,২০০/ টাকা (পার্বত্য এলাকায়) ভাতা প্রাপ্য হবেন।
৯,৭৫০/- টাকা হারে বছরে ২টি উৎসব ভাতা।
দুই ইউনিট রেশন ভর্তূকি মূল্যে প্রদান করা হবে।
কর্তব্য অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ২ লাখ টাকা আর্থিক সহায়তা।

আবেদন প্রক্রিয়া:

ইউনিয়ন ডিজিটাল সেন্টার অথবা যে কোনও অন-লাইন সুবিধা সম্পন্ন কম্পিউটার থেকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েব সাইট (www.ansarvdp.gov.bd) এ ‘সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করে দাখিল করা যাবে।

আবেদনের সময়সীমা:

আবেদন শুরুর সময়: ৩০ জানুয়ারি ২০২১ তারিখ রাত ১২টা থেকে আবেদন করা যাবে।


আবেদনের শেষ সময়: ০৮ ফেব্রুয়ারি ২০২১ তারিখ রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে।

আবেদন করতে এখানে ক্লিক করু

অন-লাইন রেজিস্ট্রেশন ফি ২০০টাকা।

প্রয়োজনীয় কাগজপত্র: আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Ansar VDP Job Circular 2021, সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি 2021, Ansar And VDP Job Circular 2021


লিখিত পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের নির্বাচন কমিটির কাছে শিক্ষাগত যোগ্যতার মূল সনদপত্র, জাতীয় পরিচয়পত্রের মূল কপি, চারিত্রিক সনদের মূল কপি, নাগরিকত্ব সনদের মূল কপি, অনলাইন রেজিস্ট্রেশনের প্রবেশপত্রের মূল কপি, পাসপোর্ট সাইজের ৪ কপি সত্যায়িত রঙিন ছবিসহ বিজ্ঞপ্তিতে উল্লেখিত প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। ছবি এবং সকল ডকুমেন্টের ফটোকপি যা গেজেটেড অফিসার কর্তৃক সত্যায়িত।

বিস্তারিত জানতে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি দেখুন:
আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Ansar VDP Job Circular 2021, সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি 2021, Ansar And VDP Job Circular 2021, আনসার ও ভিডিপি-তে চাকরির খবর ২০২১, আনসার ও ভিডিপি-তে জব সার্কুলার 2021,

এই পোস্টের সাথে সাদৃশ্য কিওয়ার্ডসমূহ:আনসার ও ভিডিপি বাহিনীতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, Ansar VDP Job Circular 2021, সাধারণ আনসার নিয়োগ বিজ্ঞপ্তি 2021, Ansar And VDP Job Circular 2021, আনসার ও ভিডিপি-তে চাকরির খবর ২০২১, আনসার ও ভিডিপি-তে জব সার্কুলার 2021,

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top
Scroll to Top